ডেঙ্গু থেকে বাঁচতে যে দোয়া

ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ আকার ধারণ করছে। একটা ছোট্ট মশার কাছে আমাদের সব প্রযুক্তি অসহায়। খোদ ডাক্তার মারা যাচ্ছে ডেঙ্গু আক্রান্ত হয়ে।

এই যে অবস্থা এর জন্যে আমাদের সচেতনতা প্রয়োজন। এবং ঈমানদার হিসাবে আমাদের প্রয়োজন আল্লাহমুখী হওয়া। এই একটা সাধারণ মশা একে নিয়ে এখন সারা দেশ ব্যস্ত।

দেশের হাইকোর্ট সুপ্রিম কোর্ট সংসদ সিটি কর্পোরেশন সবাই আল্লাহর এই এক সাধরণ মাখলুক নিয়ে তটস্থ অবস্থায়। এখান থেকে বুঝা যায় যে, আল্লাহ তাআলা আমাদেরকে কত অসহায় করে বানিয়েছেন।

আমরা যে প্রযুক্তি নিয়ে এত বড়াই করি; আল্লাহ দেখিয়ে দিলেন, আমাদেরকে ধ্বংস করে দেওয়ার জন্যে একটা মশার কামড়ই যথেষ্ট।

আমরা নিজেদের হেফাজতের জন্যে সচেতনতার পাশাপাশি দোয়ার এহতেমাম করি। এ ধরণের পরিস্থিতিতে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যে দোয়া শিখিয়েছেন সকাল সন্ধ্যায় সেই দোয়ার ইহতেমাম করি।

বিশেষত এই দোয়া أعوذ بكلمات الله التامات من شر ما خلق ফজরের পর তিনবার এবং মাগরিবের পর তিনবার করে পড়ার চেষ্টা করি। নিজেরাও পড়ি। ঘরের মা-বোনদেরকেও পড়তে বলি।

বাচ্চাদেরকে শিখিয়ে দিই এবং পড়তে উৎসাহিত করি। যদি আমরা এ দোয়ার এহতেমাম করি, ইনশাআল্লাহ, আল্লাহ আমাদেরকে এ প্রাণীর অনিষ্ট থেকে হেফাজত করবেন।

এ দোয়ায় রাসূল সাল্লাল্লাহু আলাইহিওয়া সাল্লাম মুমিন বান্দাদেরকে শিখিয়ে দিয়েছেন-যে কোনো ক্ষতিকর প্রাণী থেকে মুমিন আল্লাহর তাআলার তাআলার আশ্রয় গ্রহণ করে।

এই দোয়ায় বলা হয়েছে যে, আমি আল্লাহর পূর্ণাঙ্গ কালিমার আশ্রয় নিচ্ছি ওই সকল প্রাণীর অনিষ্ট থেকে যা তিনি সৃষ্টি করেছেন।

আল্লাহ তাআলা আমাদেরকে বিশ্বাসের সাথে সকাল এ দোয়ার আমল করার তাওফীক দান করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *